রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৩৩ অপরাহ্ন

চুনারুঘাটে বিষু হত্যার প্রতিবাদে মানববন্ধন ও কর্মবিরতি

চুনারুঘাট প্রতিনিধিঃ হবিগঞ্জের চুনারুঘাটে মাদক ব্যবসায়ীদের ছুরিকাঘাতে নিহত চা জনগোষ্ঠীর সন্তান সনজু মাল বিষু হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের গ্রেপ্তার ও সঠিক বিচারের দাবিতে আমু চা বাগানে মানববন্ধন ও দুই ঘণ্টা করে কর্মবিরতি পালন করেছে চা জনগোষ্ঠী ও সর্বসাধারণ। শুক্রবার সকালে তারা এ মানববন্ধন করেন।

গত বুধবার (২৮ ফেব্রুয়ারি) রাত ৮টায় আমু চা বাগানের দুর্গা মন্দির মাঠ প্রাঙ্গণে চার চা বাগানের পঞ্চায়েত প্রতিনিধি, ইউপি সদস্য-সদস্যা, যুবক, ছাত্র ও গণ্যমান্য মুরুব্বীগণের উপস্থিতিতে এক সভা অনুষ্ঠিত হয়। আমু, নালুয়া, চন্ডী, চাকলাপুঞ্জি চা বাগানের সমন্বয়ে এই আলোচনা সভায় বক্তারা বলেন, গত বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) ঘাতক মাদক ব্যবসায়ী রফিক মিয়া, শিপন মিয়া নিহত সনজু মাল বিষুকে তার দোকান আমু চিমটিবিল এলাকায় এসে পান, সিগারেট নেওয়ার উদ্দেশ্যে দোকানে এসে তাকে বুক বরাবর ছুরিকাঘাত করে তারা সেখান থেকে পালিয়ে যায়। ঘটনার সাথে সাথে তাকে উদ্ধার করে প্রথমে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করলে সেখানে সে চিকিৎসাধীন অবস্থায় পরদিন শুক্রবার তার মৃত্যু হয়। শুক্রবার ১০ দিন অতিবাহিত হলেও এই পর্যন্ত মামলার কোন আসামিই গ্রেপ্তার হয়নি।

এদিকে লস্করপুর ভ্যালির সাধারণ সম্পাদক অনিরুদ্ধ বাড়াইক ও চা শ্রমিক নেতা মুকেশ কর্মকার বলেন, আমু, নালুয়া, চন্ডী, চাকলাপুঞ্জিসহ চার চা বাগানে সনজু মাল বিষুকে হত্যার দায়ে ও আসামিদের গ্রেপ্তার, দৃষ্টান্ত মূলক শাস্তি দাবিতে প্রতিদিন দুই ঘণ্টা করে কর্মবিরতির মাধ্যমে প্রতিবাদ করা হচ্ছে। যতদিন আসামি গ্রেপ্তার না হয়, ততদিন এই কর্মবিরতি চলবে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.